গ্রেটার নরসিংদী জেলা এসোসিয়েশন অফ অন্টারিও, কানাডা এর উদ্যোগে টরন্টোতে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রবাসী কণ্ঠ, ৩০ মার্চ ২০২৪ : পবিত্র রমজান উপলক্ষে গতকাল শুক্রবার টরন্টোতে গ্রেটার নরসিংদী জেলা এসোসিয়েশন অফ অন্টারিও, কানাডা এর উদ্যোগে এক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাঙ্গালী অধ্যুষিত স্কারবরোর লবঙ রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই মাহফিলে দেড়শতাধিক লোকের সমাগম ঘটে।

ইফতার মাহফিলে মানব জীবনে রমজানের ফযীলত এবং গুরুত্ব নিয়ে আলোচনা করা হয় এবং আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য যে, টরন্টোতে গ্রেটার নরসিংদী জেলা এসোসিয়েশন অফ অন্টারিও, কানাডা এর উদ্যোগে এটি ছিল দ্বিতীয় ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন।

অতিথি আপ্যায়নে এসোসিয়েশনের কর্মকর্তারা ছিলেন সদা তৎপর। শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষের উপস্থিতিতে অনুষ্ঠানস্থলটি হয়ে উঠেছিল বেশ প্রাণবন্ত।

দোয়া অনুষ্ঠানের পর যথাসময়ে ইফতার পরিবেশন করা হয়। ইফতারের পর রোজাদাররা অংশ নেন মাগরিবের নামাজে। রেস্টুরেন্টের পার্টিরূমে নামাজের জন্য স্থান নির্ধারণ করা ছিল। কেউ কেউ মাত্র দু’শ গজ দূরত্বে অবস্থিত পার্শ্ববর্তী বায়তুল মোকারম মসজিদে গিয়েও নামাজ আদায় করেন।

অতিথিদের জন্য নৈশ্যভোজেরও আয়োজন ছিল। নামাজ শেষে সবাই অংশ নেন এই পর্বে। 

ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছিলেন অন্টারিও পার্লামেন্টের সদস্য ডলি বেগম। অনুষ্ঠানে তিনি শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সবশেষে এসোসিয়েশনের পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিলে অংশ গ্রহণের জন্য অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং আগামী পিকনিকে অংশগ্রহণের দাওয়াতও দেয়া হয়। পিকনিক অনুষ্ঠিত হবে ১৭ আগষ্ট। স্থান- স্কারবরোর থমসন মেমোরিয়াল পার্কের স্পট ‘ডি’।