বাংলাদেশে বানভাসিদের সহযোগিতার আশ্বাস মন্ত্রী বিল ব্লেয়ারের

টরন্টো, ২৮ জুন ২০২২: আজ সকাল সাড়ে ১১টায় কানাডার প্রিভি কাউন্সিল-এর প্রেসিডেন্ট এবং কানাডা ফেডারেল সরকারের ইমার্জেন্সি প্রিপেয়ার্ডনেস মন্ত্রী বিল ব্লেয়ার এম.পি’র সঙ্গে তাঁর দপ্তরে লিবারেল অ্যাসোসিয়েসন অব বাংলাদেশি-কানাডিয়ান্স (এলএবিসি)’র প্রতিনিধিদের এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের বন্যা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। মন্ত্রী বিল ব্লোয়ার বাংলাদেশের বানভাসি মানুষের দুর্ভোগ লাঘবে সহযোগিতার আশ্বাস দেন।

তিনি আরও বলেন, “কেবল বাংলাদেশ বা ভারত নয় গোটা বিশ্বই আজ গ্লোবাল ওয়ার্মিংয়ের কারণে প্রাকৃতিক সংকটের সম্মুখীন। বাংলাদেশ উপকূলীয় এবং নদীবহুল দেশ হওয়ায় বন্যার সম্ভাবনা অনেকগুণ বেশি। তবে বাংলাদেশ বন্যা মোকাবেলায়  আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে।”

আলোচনার অন্য বিষয়বস্তু ছিল, লিবারেল পার্টি অব কানাডাকে অধিকতর শক্তিশালী করার লক্ষ্যে লিবারেল অ্যাসোসিয়েসন অব বাংলাদেশি-কানাডিয়ান্স-এর ভূমিকা। এ বিষয়ে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, বর্তমানে কানাডার বিভিন্ন শহরে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি-কানাডিয়ানদের বসবাস থাকলেও জাতীয় রাজনীতিতে বলিষ্ঠ কোনা ভূমিকা নেই। এই শূণ্যতা পূরণের লক্ষ্যে সংগঠনটি বিশেষ ভূমিকা পালনে প্রতিশ্রুতিবদ্ধ। বিষয়টিকে সামনে রেখে এই সংগঠন বৃহৎ একটি সম্মেলন আয়োজনের পরিকল্পনার কথা জানালে মন্ত্রী উচ্ছ্বসিত প্রসংশা করেন।

মন্ত্রী বিল ব্লেয়ার এ বিষয়ে বলেন, “এই উদ্যোগ আগামী দিনে বর্তমান ও নতুন প্রজন্মকে কানাডার মূল ধারার রাজনীতিতে সম্পৃক্ত করতে অগ্রণী ভূমিকা রাখবে।”

মন্ত্রী আরও বলেন, “এমন বৃহৎ সম্মেলনে দলনেতা এবং প্রধানমন্ত্রী জাস্টিন ট্র্যুডোকে আমন্ত্রণ জানালে আমি তাকে অংশগ্রহণের জন্যে বিশেষ অনুরোধ জানাবো।  এবং আমি আশা করি তিনি এই আমন্ত্রণ রক্ষা করবেন“।

সংগঠনের পক্ষে আলোচনায় অংশগ্রহণ করেন- আলিমুর রহমান হায়দারি, সৈয়দ শামছুল আলম, নাজমুল জায়গীরদার এবং রেজাউল করিম তালুকদার। – সংবাদ বিজ্ঞপ্তি