আমি মনে করি আমরা অনেক ভালো কাজ করেছি

বাঙ্গালী অধ্যুষিত বিচেস-ইস্ট ইয়র্ক এলাকার বিদায়ী এমপিপি আর্থার পটস

জুলাই 6, 2018

প্রবাসী কণ্ঠ ডেস্ক : গত জুনের ৭ তারিখ রাতে Beach House Grill এর টিভি পর্দায় যখন নির্বাচনের ফলাফল প্রচারিত হচ্ছিলো তখন বিচেস -ইস্ট ইয়র্ক এর এমপিপি আর্থার পটস জেনে গেছেন যে উনি এনডিপির Rima Berns-McGown  এর কাছে তার পদটি হারিয়েছেন।

“আমি জানি কেন সবাই এনডিপির দিকে ঝুঁকেছে, সেটা ছিল ড্যাগ ফোর্ড কে ঠেকানোর জন্যে। কিন্তু তাতে তো কাজ হয়নি।” তার নির্বাচনী এলাকার ভোটের ফলাফল ঘোষণার পরপরই আর্থার পট্স এই কথাগুলো বলেছেন।

আর্থার বলেন তার আশা ছিল এলাকার ভোটাররা তার আভিজ্ঞতার জন্যে তাকে নির্বাচিত করবেন যাতে করে নতুন প্রিমিয়ার ড্যাগ ফোর্ডকে কে চাপের মধ্যে রাখতে পারেন যার পার্টি কিনা এখন পরিষদে সংখ্যাগরিষ্ঠ।

আমার শুভকামনা রইলো ! অবস্থাটা র্দ্ভুাগ্যজনক। আমি মনে করি আমরা অনেক ভালো কাজ করেছি।” তবে আমি বলবো যে জনগণ কখনো ভুল করেনা। খবর বিচমেট্রোর।

এমপিপি থাকার মেয়াদে কোন কাজের জন্যে নিজেকে গর্বিত বলে মনে করেন এই প্রশ্ন করলে তিনি পার্লামেন্টে কিভাবে পাঁচটি Private Member’s Bills উত্থাপন করেন সেটা উল্ল্লেখ করেন। এবছরের শুরুর দিকে তিনি এমন একটি বিল উত্থাপন করেছিলেন যাতে চাওয়া হয়েছিল যে ভোটার হবার বয়স ১৮ বছর থেকে কমিয়ে ১৬ বছর করা হোক।

নির্বাচনে পরাজিত হওয়ার পর আর্থার পসট বলেন, আমি মনে করি আমরা অনেক ভালো কাজ করেছি। তবে আমি বলবো যে জনগণ কখনো ভুল করেনা। ছবি : প্রবাসী কণ্ঠ

নিজের সম্মন্ধে বলতে গিয়ে তিনি যে স্থানীয় craft cider, spirits, Ges beer industries  কে সাহায্য করেছেন তার উল্ল্লেখ করেন। “আপনারা এখন এই শিল্পগুলোকে সম্প্রসারিত হতে দেখছেন।” ইয়র্কভিল এলাকার একটি পাইলট রেস্টুরেন্ট এর আংশিক স্বত্বাধিকারী পট্স তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্মন্ধে বলতে গিয়ে বলেন, এমপিপি হবার আগ পর্যন্ত কনসালটেন্ট হিসেবে যে কাজটি করতেন তাতে ফিরে যাবেন।

“আমি এখন খুশী মনে আমার জীবনের পরবর্তী অধ্যায়ের দিকে এগিয়ে যাবো।” তবে গত নির্বাচনে যদি একটি সংখ্যা লঘু সরকার নির্বাচিত হতো তাহলে হয়তো আরেকটি নির্বাচনের প্রয়োজন হতো এবং সে পরিস্থিতিতে পট্স আবারো প্রার্থী হতেন।

কিন্তু শক্ত ভিত্তিতে নির্বাচিত পিসি পার্টি সরকার গঠনের দায়িত্ব পাওয়ায় পট্স এর রাজনীতিতে ফেরার কোনো পরিকল্পনা নেই। তবে এর পরেও তিনি বলেছেন ” কি জানি, কেউ কি নিশ্চিত করে ভবিষ্যৎ সম্মন্ধে আগাম বলতে পারে?”

পট্স বলেছেন যে তিনি কম্যুনিটির প্রতিনিধিত্ব করার কাজের জন্যে গর্বিত এবং এনডিপির Berns-McGown  কে তার নতুন দায়িত্বে শুভ কামনা করেছেন । লিবারাল এমপি Nathaniel Erskine-Smith  সেদিন রাতে পট্স এর সাথে ছিলেন এবং নির্বাচনে তার হেরে যাওয়ায় তার বিমর্ষতা প্রকাশ করেন। “আর্থার এর এমনটা পাওয়ার কথা ছিলোনা। আর্থার ছিলেন একজন সমর্থ স্থানীয় প্রতিনিধি। তিনি অনেকভাবে কম্যুনিটির সবাইকে উপকৃত করেছেন। “