বুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডার উদ্যোগে দিনব্যাপী আনন্দঘন পিকনিক অনুষ্ঠিত

পিকনিক অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অন্টারিওর প্রাদেশিক পার্লামেন্ট সদস্য ডলি বেগম। ছবি : প্রবাসী কণ্ঠ

প্রবাসী কণ্ঠ, ১৭ জুলাই, ২০২৩ :  গতকাল ১৬ জুলাই, রবিবার দিনভর আনন্দ উৎসবের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল বুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডার পিকনিক। প্রকৃতির কোলে উৎসবে মেতে উঠার জন্য সেদিনের আবহাওয়াও ছিল বেশ অনুকুল।

আবহাওয়া অনুকুলে থাকায় সকাল থেকেই থমসন মেমোরিয়াল পার্কে জড়ো হতে থাকেন বুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডার সদস্যরা এবং সেই সাথে তাঁদের পরিবারবর্গ। বারটা নাগাদ পিকনিকস্থল কানায় কানায় ভড়ে উঠে প্রাক্তন বুয়েটিয়ানদের সরব উপস্থিতিতে। শিশু কিশোরদের উপস্থিতিও ছিল লক্ষ্যণীয়। খেলাধুলায় তাদের আনন্দ উৎসবটা ছিল আরেকটু বেশী মাত্রার।

শিশুদের  চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দৌড়ঝাপ, পিকনিকের আবহটাকে আরো বেশী মাত্রায় উৎসবমুখর করে তুলেছিল। ফাঁকে  ফাঁকে চলছিল সঙ্গীত পরিবেশনা। ‘পুরানো সেই দিনের কথা ভুলবি কি রে হায়। ও সেই চোখে দেখা, প্রাণের কথা, সে কি ভোলা যায়…’ গানটি পরিবেশনার সময় স্মৃতির ভান্ডার খুলে বসেন অনেকে। ফিরে যান বুয়েটের সেই মনমাতানো দিনগুলোতে।

সূর্য যখন মধ্য আকাশে তখন শুরু হয় মধ্যাহ্ন ভোজের আয়োজন। এই সময় আয়োজকদের দেখা যায় ভীষণভাবে ব্যস্ত হয়ে উঠতে। সাড়ে পাঁচ শতাধিক লোকের খাবারের আয়োজন এক বিশাল যজ্ঞই বলতে হয়। শেডের দুই দিকে দুটি লাইনে সবাই দাঁড়িয়ে যান এই সময়। তারপর একে একে সবাই খাবার নিয়ে যে যার আসনে বসে পড়েন। মূল শেডের চার পাশে বেশ কয়েকটি অস্থায়ী তাবু বসানো হয়েছিল সবার সুবিধার জন্য। মজাদার খাবার খেয়ে সবাই তৃপ্তির ঢেকুর তুলেন।

মধ্যাহ্নের ভোজন পর্ব শেষ হলে শুরু হয় খেলাধুলার দ্বিতীয় পর্বের আয়োজন। মহিলাদের পিলোপাস-সহ শিশু-কিশোর ও বয়স্ক পুরুষদের নানান খেলার আয়োজনে পিকনিক প্রাঙ্গণ হয়ে উঠে উৎসবমুখর।

পিকনিক অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অন্টারিওর প্রাদেশিক পার্লামেন্ট সদস্য ডলি বেগম। তিনি উপস্থিত প্রাক্তন বুয়েটিয়ানদের উদ্দেশ্য সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন কনস্যুলেট জেনারেল অফ দি পিপল’স রিপাবলিক অফ বাংলাদেশ, টরন্টোর কনস্যাল জেনারেল লুৎফর রহমান।

অনুষ্ঠান শেষে তুমুল উৎসাহ উদ্দীপনার মধ্যে রাফল ড্র এর পুরস্কার বিতরণ করা হয় ।

এবছর পিকনিকে টাইটেল স্পন্সর ছিলেন রিয়েলটর মহি রহমত উল্লাহ, কো-টাইটেল স্পন্সর ব্যারিস্টার আরিফ ইমতিয়াজ, মর্টগেজ এজেন্ট ইঞ্জিনিয়ার বজলুর মারুফ এবং স্পেশাল স্পন্সার ব্যারিস্টার শামিম আরা ও  রিয়েলটর রাফি আলম।

পিকনিক উপলক্ষে বুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডার বোর্ড অব ডিরেক্টরদের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। এদের মধ্যে আছেন – শহীদ উদ্দিন হিরণ, প্রেসিডেন্ট; মোহাম্মদ আবদুস সালাম, ভাইস প্রেসিডেন্ট; মনীষ পাল, ডাইরেক্টর, অ্যাডমিনিস্ট্রেশন; এমডি. তানজিলুর রহমান, ডিরেক্টর-ফিনান্স; নাজনিস সুলতানা ডেইজি, ডিরেক্টর-প্রফেশনাল ডেভলাপমেন্ট; এমডি আমিনুল হক তালুকদার – ডিরেক্টর – জেনারেল মেম্বারশীপ; ইউসুফ তালুকদার, ডিরেক্টর – পাবলিসিটি এ্যান্ড কমিউনিকেশন; গোলাম মহিউদ্দিন, ডিরেক্টর – কালচারাল এক্টিভিটিজ; এমডি জাহাঙ্গীর চৌধুরী, ডিরেক্টর – সোস্যাল ডেভলাপমেন্ট; রতন কুমার রায়, ডিরেক্টর – ইয়থ এ্যান্ড চিল্ড্রেন এ্যাফেয়ার্স; সুভ্র চক্রবর্তী, ডিরেক্টর – ইনফরমেশন টেকনলজী।