রুটির মধ্যে ইঁদুর, ক্ষমা চাইলো লবলোজ

5 ডিসেম্বর, 2018

১২ নভেম্বর ২০১৮ : হ্যামিল্টন – চলতি সপ্তাহের শুরুর দিকে হ্যামিল্টনের একটি গ্রোসারী থেকে রুটি কিনছিলেন এক নারী। তিনি যে রুটিটি কিনতে যাচ্ছিলেন সেটির প্যাকেটের মধ্যে ইঁদুর দেখতে পান। তার অভিযোগের প্রেক্ষিতে পরে ক্ষমা চেয়েছে ওই দোকানের মালিক চেইন শপ কোম্পানি লবলোজ। খবর কানাডিয়ান প্রেস এর।

লবলোজ এর মুখপাত্র ক্যারেন গাম্স ই-মেল বার্তায় লিখেছেন, “আমরা বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে নিচ্ছি এবং এ ধরণের ঘটনার পেছনের সম্ভাব্য কারণ অনুসন্ধান করে বের করা হচ্ছে। এই ঘটনায় গ্রাহকদের মধ্যে যে উদ্বেগের সৃষ্টি হয়েছে এবং তাদের যে কষ্ট হয়েছে সেজন্যে আমরা তাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।”

গত মঙ্গলবার একজন নারী ফেসবুকে পোস্ট দেন যে, তিন লবলোজ এর মালিকানাধীন একটি গ্রোসারি শপের পাল্লাবিহীন ক্যাশ রেজিস্ট্রারের সামনে ছিলেন। এসময় তিনি একটি রুটির প্যাকেটের মধ্যে জ্যান্ত ইঁদুর দেখতে পান।”

রুটির প্যাকেটের মধ্যে আস্ত ইঁদুর। ছবি : কানাডিয়ান প্রেস

তিনি লিখেন, “এটা নিঃসন্দেহে বিস্ময়কর এবং জঘন্য একটা ব্যাপার।” তিনি এখন গ্রোসারী থেকে কেনা জিনিসগুলো আরও ভাল করে পরীক্ষা করে নিচ্ছেন বলেও লিখেছেন।

গাম্স জানিয়েছেন, ওই দোকানটি এখন বেকারি সামগ্রী প্রতিদিন পরীক্ষা করার জন্য তৃতীয় একটি পেস্ট কন্ট্রোল টিমের সঙ্গে কাজ করবে।

তিনি জানান, “এ ধরণের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য দোকানটি বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। এছাড়া ইঁদুরের উৎস খুঁজে বের করার জন্য আমরা আমাদের সরবরাহকারীদের সঙ্গেও ঘনিষ্ঠভাবে কাজ করছি। আমরা খুব দ্রুত এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

হ্যামিল্টনের পাবলিক হেল্থ সার্ভিসের একজন নারী মুখপাত্র জানান, ওই অভিযোগের বিষয়ে গত ৭ নভেম্বর তদন্ত করা হয়েছে। ঐ দোকানটি এ সম্পর্কিত বিধিবিধান এবং পেস্ট কন্ট্রোলের ব্যবস্থাদি যথাযথভাবেই পালন করেছে।