ড্যানফোর্থের বাংলা টাউনে চোরদের উপদ্রব

সম্প্রতি চোরদলের সদস্যরা বাংলাদেশী দুটি স্টোরে ক্রেতা সেজে ঢুকে ক্যাশ বাক্সে রাখা সমুদয় অর্থ নিয়ে পালিয়ে যায়

প্রবাসী কণ্ঠ – মে ৩০, ২০২৪ : গত ২৮ মে মঙ্গলবার ড্যানফোর্থের বাংলা টাউনে অবস্থিত একটি স্টোরের ক্যাশ রেজিস্টারের ড্রয়ার খুলে আড়াই হাজার ডলার চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ একটি চোরের দল। অভিযোগ পেয়ে ঐ দিনই টরন্টোর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং তদন্তের জন্য সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ নিয়ে গেছে।

চুরির ঘটনাটি পুরোটাই ধরা পরে সিসি ক্যামেরায়। ওতে দেখা যায় তিনজন চোর ক্রেতা সেজে ঐ স্টোরে প্রবেশ করে। স্টোরে তখন কর্মরত ছিলেন মাত্র একজন স্টাফ। এই সময় কয়েকজন সাধারণ ক্রেতাও ছিলেন সেখানে।

চোরদের একজন প্রথমে স্টোরে ঢুকে বিক্রেতাকে ব্যস্ত রাখেন বিভিন্ন পণ্য দেখানোর জন্য। এই সুযোগে চোর দলের অন্য সদস্যরা কৌশলে ক্যাশ রেজিস্টার এর ড্রয়ার খুলে সমুদয় অর্থ হাতিয়ে নিয়ে কেটে পড়ে।

পুলিশ এসে ঘট্নাস্থল পরিদর্শন করলেও চোর ধরা পড়বে কি না সে বিষয়ে সংশয় প্রকাশ করেন স্টোরের মালিক। নাম প্রকাশে অনিচ্ছুক স্টোরের মালিক প্রবাসী কণ্ঠকে বলেন, আমরা ক্ষুদ্র ব্যবসায়ী। এ ধরণের পরিস্থিতির শিকার হলে আমাদের পক্ষে ব্যবসা চালানো কঠিন হয়ে পড়ে। তিনি ড্যানফোর্থের অন্যান্য ক্ষুদ্র ব্যবসায়ীদেরকে সঙ্গবদ্ধ এই চোরচক্রের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান। উল্লেখ্য যে, দিন কয়েক আগে ড্যানফোর্থের অন্য একটি স্টোরেও একই ঘটনা ঘটিয়েছে সঙ্গবদ্ধ এই চোরের দল। সেখানেও স্টোরে প্রবেশ করে একই কায়দায় ক্যাশ রেজিস্টারের ড্রয়ার খুলে তিন হাজারেরও বেশী ডলার নিয়ে যায় চোরেরা।