প্রিমিয়ার ড্যাগ ফোর্ডের জনসমর্থন কমছে

জানুয়ারী ৬, ২০২১

প্রবাসী কণ্ঠ ডেস্ক, ৩ ডিসেম্বর ২০২০ : অলাভজনক প্রতিষ্ঠান এঙ্গুস রেইড ইন্সটিটিউটের সর্বশেষ তথ্য-উপাত্তে দেখা গেছে, করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের সময় অন্টারিওর প্রিমিয়ার ড্যাগ ফোর্ডের জনসমর্থন কমে যাচ্ছে। খবর ক্যানইন্ডিয়া.কম এর।

প্রিমিয়ার ড্যাগ ফোর্ড। ছবি: ‘গেটিইমেজ’

ইন্সটিটিউটের পক্ষ থেকে বলা হয়েছে, জনমতের দিক থেকে মহামারির শুরুর দিনগুলিতে ফোর্ডের জনসমর্থন ছিল জোরালো অবস্থানে। তার ব্যক্তিগত অবস্থান পরিবর্তনকে তার জন্য এর আগে অন্টারিওবাসীর সমর্থন লাভের কারণ হিসাবে দেখা হচ্ছে যা আসলে নিশ্চিত হয়েছিল দলের প্রতি জনসমর্থনের কারণে।

যদিও ফোর্ডের প্রতি জনসমর্থন এখনও সংখ্যাগরিষ্ঠতার স্তরেই আছে, তবে তা গত তিন মাসে ১১ পয়েন্ট কমে গেছে। এঙ্গুস রেইডের জরিপ অনুযায়ী তার প্রতি জনসমর্থন এখন ৫৫ শতাংশ। এই প্রদেশে কোভিড-১৯ আক্রান্তদের হাসপাতালে ভর্তির সংখ্যা দ্বিতীয় তরঙ্গে সর্বোচ্চে পৌঁছার দিকে যাচ্ছে আর প্রাদেশিক সরকার পিল অঞ্চলে এবং টরন্টো সিটিতে যে লকডাউন ঘোষণা করে তাকেও ফোর্ডের জনপ্রিয়তায় ধসের অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে।

এদিকে ব্রিটিশ কলাম্বিয়ার প্রিমিয়ার জন হোগান এবং কুইবেকের ফ্রাঙ্কোইস লেগাল্ট যখন ৬৪% জনসমর্থন নিয়ে এই মুহূর্তে সর্বোচ্চ অবস্থানে রয়েছেন, তখন আলবার্টার জেসন কেনি (৪০%) এবং ম্যানিটোবার প্রিমিয়ার ব্রায়ান প্যালিস্টার (৩২%) জনসমর্থন নিয়ে তালিকার সর্বনিম্নে অবস্থান করছেন।