এনডিপি’র সাবেক নেতা টম মুলকেয়ার রাজনীতি থেকে বিদায় নিচ্ছেন

জানুয়ারী ৬, ২০১৮

প্রবাসী কণ্ঠ ডেস্ক : নতুন বছরে রাজনীতি থেকে বিদায় নিতে যাচ্ছেন নিউ ডেমোক্রেটিক পার্টির সাবেক নেতা টম মুলকেয়ার। খুব শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা আসছে। সম্ভবত পার্লামেন্টের আগামী ¯প্রীং সেশনের পর তিনি এমপি পদ থেকে পদত্যাগের ঘোষণা দিতে পারেন। খবর কানাডিয়ান প্রেস এর।

২০১৫ সালের জাতীয় নির্বাচনে তার দল তৃতীয়স্থান দখল করেছিল। পরে ২০১৬ সালে এনডিপি’র কনভেনশনে তৎকালীন নেতা টম মুলকেয়ার লিডারশীপ রিভিউতে দলের আস্থা হারান। এই দলের বর্তমান নেতা জাগমিত সিং যিনি দায়িত্ব নেন গত ১ অক্টোবর।

টম মুলকেয়ার বর্তমানে কুইবেকের উৎরামন রাইডিং এর এমপি। তিনি এনডিপি’র নেতা হিসাবে দায়িত্ব পালন করে ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত। এনডিপি’তে তিনি যোগ দেন ১৯৭৪ সালে। ব্যক্তি জীবনে তিনি একজন আইনজীবী।

রাজনীতি থেকে অবসর নিয়ে তিনি ইউনিভার্সিটিতে শিক্ষকতা পেশায় যোগ দিতে পারেন বলে শুনা যাচ্ছে। তবে কোন ইউনিভার্সিটিতে যোগ দিতে যাচ্ছেন তা এখনো জানা যায়নি।

টম মুলকেয়ার রাজনীতি থেকে সরে দাড়ালে কুইবেকের উৎরামন রাইডিং এর উপনির্বাচনে প্রচন্ড প্রতিদ্বন্দ্বিতা হবে বলে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন। কুইবেকের বর্তমান ক্ষমতাসীন দল লিবারেল পার্টি এই আসনটি পুনরায় নিজেদের করে নেয়ার জন্য মরিয়া হয়ে লড়বে।