পুলিশ মানেই অপরাধী ধরতে আসা নয় : পুলিশ আমাদের সাহায্যের জন্যে

ফেব্রুয়ারি ১০, ২০১৮

‘মিট এ্যন্ড গ্রীট’ শীর্ষক এক আলোচনা সভায় বক্তব্য রাখেছেন সাংবাদিক ও লেখক আশরাফ আলী

“পুলিশ মানেই অপরাধী ধরতে আসা” – এই ধারণাটাকে বদলে এদেশে “পুলিশ আমাদের সাহায্যের জন্যে এবং পুলিশ আমাদের সেবায় নিয়োজিত” এই সত্যিটাকে কানাডার বাইরে থেকে আসা জনগোষ্ঠীর মাঝে বিশ্বাসযোগ্য করে তোলার লক্ষ্যে গত ৩ ফেব্র“য়ারী বাঙ্গালী অধ্যুষিত ড্যানফোর্থ ও ভিক্টোরিয়া পার্ক এলাকায় অবস্থিত এক্সেস পয়েন্ট এর সভা কক্ষে ‘মিট এ্যন্ড গ্রীট’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় টরন্টো পুলিশ বিভাগের কয়েকজন উর্ধতন কর্মকর্তাসহ উপস্থিত ছিলেন বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ধর্মীয় প্রতিষ্ঠান, মিডিয়া ও পেশাজীবীদের প্রতিনিধিগণ।

টরন্টোর ডিভিশনাল পোলিসিং সাপোর্ট ইউনিট এর সাউথ এন্ড ওয়েস্ট এশিয়ান লিয়াজোঁ কনস্টেবল জনি বব্বিলি এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই ‘মিট এন্ড গ্রীট’ অনুষ্ঠানে উপস্থিত সব প্রতিনিধিরা একটি বিষয়ে জোর দিয়ে বলেছেন যে টরন্টোয় বাংলাদেশী কম্যুনিটি এখন আগের চাইতে অনেক বড় এবং এতে করে আমাদের সম্মিলিতভাবে অনেক কিছু করার সুযোগ যেমন বেড়েছে  সেইসাথে ঠিক সমানভাবে বেড়েছে আমাদের চ্যালেঞ্জগুলো।

অনুষ্ঠানে একটি অত্যন্ত উৎসাহ ব্যঞ্জক খবর পরিবেশন করা হয় যা উপস্থিত সবাই খুব আগ্রহের সাথে শুনেছেন এবং এই বলে আশাবাদ ব্যক্ত করেছেন যে এদেশে পুলিশের চাকরী একটি সম্মানীয় পেশা আর তাতে যোগ দেয়ার নিয়ম যদি আগের চেয়ে শিথিল হয়ে থাকে তাহলে অনেকেই এই পেশায় যোগ দিতে অবশ্যই উৎসাহী হবেন।

টরন্টো পুলিশের পক্ষ থেকে অনুষ্ঠানে আসা উর্দ্ধতন অফিসারগণ জানান যে কমিউনিটির সমস্যার ব্যাপ্তি ও গুরুত্ব সম্পর্কে তাদের অবহিত হওয়া প্রয়োজন এবং সে জন্যেই সবার সম্পৃক্ততা একান্ত দরকার।

কনস্টেবল জনি বব্বিলি (Johnny Bobbili) এর সঙ্গে ফোনে (416-808-0124) অথবা ইমেইলে (ohnny.bobbili@torontopolice.on.ca) যোগাযোগ করা যেতে পারে।