ঈদুল আজহাকে সামনে রেখে টরন্টোর শাড়ি হাউসে চলছে সুপার মেগা সেল

আগামী ১৬ জুন ২০২৪, কানাডায় ঈদুল আজহা উদযাপিত হওয়ার সম্ভাব্য তারিখ। আর এই ঈদকে সামনে রেখে ববাবরের মত এবারও টরন্টোর ‘শাড়ি হাউস’ আমদানী করেছে নানান রকম পোষাক। তবে ঈদের পোষাক যেটাই হোক না কেন তা হতে হবে গর্জিয়াস এবং পছন্দনীয়।

শাড়ি হাউসের পক্ষ থেকে জানানো হয়, ঈদ উপলক্ষে আমদানী করা পোষাকের সুচিকর্মের মুন্সিয়ানাতে এবারও রয়েছে নিত্যনতুন ভাবনার বহিঃপ্রকাশ। আসন্ন ঈদকে সামনে রেখে গতানুগতিক বাঙালিয়ানায় পোশাকি কারুকার্যে আনা হয়েছে গর্জিয়াস লুক। ঈদের জন্য এবার ফেব্রিক হিসাবে বেছে নিতে পারেন লিলেন কটন, অ্যান্ডি সিল্ক, হাফ সিল্ক, জয় সিল্কসহ বিভিন্ন ডিজাইন ফেব্রিক। শতাধিক সালোয়ার কামিজ আর পাঞ্জাবির ডিজাইনে এবার কাটিং, ফিটিংস এবং নেক লাইন বৈচিত্রতা থাকছে সমসাময়িক ট্রেন্ড অনুযায়ী। শাড়িতে টাঙ্গাইলের তাঁত, জামদানিসহ থাকছে ভারি কারুকার্যের ঈদ কালেকশন। সালোয়ার-কামিজ আর কুর্তার প্যাটার্নে এবার থাকছে লং এবং গাউন স্টাইল, কিছু কাটিং-এ থাকছে ঘের এবং বডি ফিটিংস। আর এগুলোর প্রায় সবই এবার পাওয়া যাবে টরন্টোর শাড়ি হাউসে।

পাঞ্জাবি পরতে ভালোবাসেন সব ছেলেরাই। বিশেষ করে শুক্রবার ও ঈদের দিনের বিশেষ পোশাক হিসেবে পাঞ্জাবির তুলনা নেই। এজন্য ঈদকে ঘিরে বিশেষ ডিজাইনের নতুন নতুন পাঞ্জাবি আমদানী করা হয়েছে শাড়ি হাউসের ‍উদ্যোগে। ছেলেদের পাঞ্জাবির ক্ষেত্রে লং লেন্থ এবং সিমপ্লিসিটি প্রাধান্য পেয়েছে। এছাড়াও শিশুদের জন্য রয়েছে বর্ণিল ও বৈচিত্রময় সব পোশাক।

ঈদের দিন সকালে সাজের শুরুতেই নামাজের কথা মনে রাখতে হবে। ঈদের নামাজের জন্য পাঞ্জাবির বিকল্প নেই। সুতরাং সকালে পাঞ্জাবি পরতে পারেন। নামাজের পাঞ্জাবির জন্য হালকা রঙেরটি বেছে নেয়াই উত্তম। পাঞ্জাবির সঙ্গে সাদা রঙের পায়জামা মানানসই হবে নামাজের জন্য। আর এক্ষেত্রে খুব বেশি গাঢ় রঙের জামা এড়িয়ে চলাই ভালো।

আমরা জানি বাঙ্গালীদের যে কোনো উৎসবে শাড়ি অন্যতম একটি পোষাক। শাড়ি এমন একটি পোশাক, যেটি কৈশোর পেরোনো বাড়ির ছোট মেয়েটি থেকে শুরু করে বয়জ্যেষ্ঠ দাদি-নানি সবার পছন্দ। ঈদের দিন একটা শাড়ি না পরলে যেন ঈদটাই অসম্পূর্ণ থেকে যায়। এবারের ঈদে প্রিন্টেড শাড়ির প্রতি আকর্ষণ লক্ষণকরা গেছে। সেই সঙ্গে ব্লক, কালার কম্বিনেশন আজও অমলিন। আজকাল ক্রেতাদের নজর কাড়ছে পেটানো কাজের ঐতিহ্যবাহী শাড়িগুলো। নকশায় প্রাধান্য পাচ্ছে ট্র্যাডিশনাল সব মোটিফ। আর রঙে অনুপ্রেরণা নিচ্ছেন উৎসব আর বর্ষা থেকে।

টরন্টোর শাড়ি হাউস এর পক্ষ থেকে জানানো হয়েছে ইতিমধ্যেই তারা ঈদের পসরা সাজিয়ে বসেছে। এবং বরাবারের মত এবারও থাকছে সুপার বাম্পার সেল এর ব্যবস্থা। ক্রেতারা সুলভ মূল্যে তাদের ঈদের পোষাক বেছে নিতে পারবেন শাড়ি হাউস থেকে।

শাড়ি হাউস ‍এর ঠিকানা : 2982 Danforth Ave. Toronto. Phone : 416 818 7155