এজাক্সে তাজমহল ফুডস এর শাখা উদ্বোধন

প্রবাসী কণ্ঠ, ১২ মে, ২০২৪ : গতকাল ১১ মে রবিবার টরন্টোর নিকটবর্তী এজাক্স এ দোয়া মাহফিল ও মোনাজাতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো তাজমহল ফুডস এর নতুন শাখা। বিপুল সংখ্যক বাংলাদেশী গ্রাহকের উপস্থিতিতে এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনেক অবাঙ্গালী গ্রাহকও।

উদ্বোধনী অনুষ্ঠানে তাজমহল ফুডস এর স্বত্বাধিকারী জনাব রিয়াজ আহমদ বলেন, আমাদের অন্যতম নীতি হলো গ্রাহক সেবা। অন্যান্য কারণের পাশাপাশি গ্রাহক সেবার এই নীতি আমাদের সাফল্যের পিছনে বিরাট অবদান রেখেছে বলে আমরা মনে করি। আগামীতেও আমরা আমাদের এই গ্রাহক সেবার নীতি অব্যাহত রাখবো। মুনাফার চেয়ে গ্রাহকদের প্রতি দায়বদ্বতা ও সততাই তাজমহল ফুডস এর কাছে বেশী গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য যে, তাজমহল ফুডস এর যাত্রা শুরু ২০০৩ সালের জুন মাসে খন্দকার ইকবাল হোসেন ও সুজন সরকারের হাত ধরে। এরপর ২০০৫ সালের ডিসেম্বর থেকে বর্তমান পর্যন্ত এই প্রতিষ্ঠানটি এর প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO) রিয়াজ আহমেদের নেতৃত্বে উত্তরোত্তর প্রবৃদ্ধি আর সুনাম অর্জন অব্যাহত রেখে এগিয়ে চলছে বাংলাদেশী কমিউনিটিতে। বর্তমানে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির একটি জনপ্রিয় ও নির্ভরযোগ্য প্রতিষ্ঠান তাজমহল ফুডস।

স্কারবরোতে সাফল্যের পর ২০১১ সালের ফেব্রুয়ারিতে মিসিসাগায়ও তাজমহল ফুডস এর একটি শাখা খোলা হয়। সেটি আয়তনে আরো বড়। প্রবাসী বাঙ্গালী ভাই-বোনদের অকৃত্রিম সহযোগিতা আর মালিক পক্ষের অব্যাহত কঠোর পরিশ্রমের ফলে তাজমহল ফুডস এর শাখা দুটি হয়ে উঠে গ্রেটার টরন্টোতে একটি লিডিং নেইম ইন বাংলাদেশী সুপারমার্কেটস।

স্কারবরো ও মিসিসাগায় সাফল্যের পর টরন্টোর নিকটবর্তী ডুরহাম অঞ্চলে (পিকারিং, এজাক্স ও অশোয়া) বসবাসকারী বাংলাদেশীদের সেবায়ও একটি শাখা খোলার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা হয় তাজমহল ফুডস এর পক্ষ থেকে আরো কয়েক বছর আগে। তবে দুর্ভাগ্যজনকভাবে সেই সময় শুরু হয় কভিড-১৯ মহামারী এবং সেই সাথে অর্থনৈতিক মন্দা। তখন পরিস্থিতি সামাল দিতে গিয়ে মিসিসাগার শাখাটি বিক্রি করে দেওয়া হয়। পরে মহামারী পরিস্থিতির উন্নয়ন ঘটলে ডুরহাম এলাকায় নতুন শাখা খোলার উদ্যোগ আবারও হাতে নেওয়া হয়। আর তারই ধারাবাহিকতায় 1901 Harwood Ave N. Ajax, ON L1T 0K8 এ নতুন একটি শাখার উদ্বোধন করা হয় গত ১১ মে।

তাজমহল ফুডস এর প্রধান নির্বাহী রিয়াজ আহমদ পিকারিং, এজাক্স ও অশোয়া এলাকায় বসবাসকারী বাঙ্গালীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘আপনারা আপনাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিন যাতে আমরা আপনাদেরকে আরো বেশী সেবা দিতে পারি। আপনাদের সহযোগিতা ছাড়া আমরা সামনে এগুতে পারবো না। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, ডুরহাম অঞ্চলে আমাদের নতুন শাখায়ও টাটকা শাকসবজি ও মাছ মাংশসহ অন্যান্য গ্রোসারী সামগ্রী সুলভ মূল্যে পাওয়া যাবে।