গাড়ির লাইসেন্স প্লেট নবায়নে সতর্ক করল পুলিশ

মোটা অঙ্কের জরিমানাও হচ্ছে অনেকের

প্রবাসী কণ্ঠ ডেস্ক : অন্টারিওর পুলিশ গাড়িচালকদেরকে তাদের গাড়ির লাইসেন্স প্লেট নবায়নের কথা মনে করিয়ে দিচ্ছে, যদিও এটা এখন বিনা মূল্যেই দেয়া হয়। খবর সিটিভি নিউজের।

গত মার্চে অন্টারিওতে গাড়ির লাইসেন্স ফি রহিত করা হলেও নবায়নের আসল প্রক্রিয়া সম্পন্ন করা এখনও জরুরী। ওই সময় প্রাদেশিক কর্তৃপক্ষ বলেছিলো, ফি রহিত করার ফলে গাড়ি চালকদের বছরে ১২০ ডলার বেঁচে যাবে।

পুলিশ গাড়িচালকদেরকে লাইসেন্স প্লেট নবায়নের কথা মনে করিয়ে দিচ্ছে। ছবি: টরন্টোস্টার

এক ভিডিওতে অন্টারিও প্রাদেশিক পুলিশের (OPP) সার্জেন্ট কেরি স্মিথ গাড়িচালকদের সতর্ক করে বলেন, লাইসেন্স প্লেট নবায়ন করতে ব্যর্থ হলে তাদেরকে বড় ধরণের জরিমানা গুণতে হবে। এটা করতে ব্যর্থ হওয়ায় অন্টারিওর কিছু গাড়িচালকের ৫০০ ডলারের জরিমানা গুণতে হয়েছে।

স্মিথ ব্যাখ্যা করে বলেন, গাড়ির নিবন্ধনের মেয়াদ উত্তীর্ণ হবার দিনটি সচরাচর গাড়ির মালিকের জন্মদিনেই পড়ে এবং এটি নবায়নের দায়িত্ব তাদেরই। তিনি যোগ করেন, “প্রদেশের পুলিশ কর্মকর্তাদের অনেকেই এমন অনেক গাড়ি পাচ্ছেন যেগুলোর লাইসেন্স যথাযথভাবে নবায়ন করা হয়নি। সেরকম ক্ষেত্রে আপনাকে টিকিট ধরিয়ে দেয়া হতেই পারে।

কারও লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হবার ৬০ দিন বা ৩০ দিন আগে ই-মেল, লিখিত নোটিশ বা ফোন কল পাবার জন্য প্রদেশের এখন একটি ডিজিটাল রিমাইন্ডার সার্ভিস আছে যেটি সুলভ। 

অন্টারিওর গাড়িচালকরা অনলাইনে সার্ভিসঅন্টারিও লোকেশনে গিয়ে বা ই-মেলযোগে তাদের লাইসেন্স নবায়ন করতে পারেন।