বাংলাদেশ সেন্টার এ্যান্ড কমিউনিটি সার্ভিসেস এর উদ্যোগে বনভোজন

পিকনিকে পিলোপাস খেলা। ছবি : মাহবুব রেজা

 প্রবাসী কণ্ঠ : অত্যন্ত আনন্দঘন পরিবেশে গত ২৮ আগস্ট টরন্টোর বাঙ্গালী অধ্যুষিত ড্যানফোর্থ এলাকার টেইলর ক্রিক পার্কে (স্পট-৫) অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ সেন্টার এ্যান্ড কমিউনিটি সার্ভিসেস এর বার্ষিক বনভোজন ২০২২। মনোরম প্রাকৃতিক পরিবেশ ও চমৎকার আবহাওয়ায় সকাল থেকেই জমে উঠে বনভোজন চত্বরটি। করোনায় বিপর্যস্ত লোকজন একটু হাফ ছেড়ে নি:শ্বাস নিতে ছুটে আসেন খোলা আকাশের নিচে। বাদ যায়নি শিশু-কিশোররাও।

প্রবাসে বনভোজন এমন একটি আয়োজন যেখানে প্রবাসীরা তাদের প্রতিদিনের কর্মব্যস্ততা ও যান্ত্রিক জীবনের শৃঙ্খলাবদ্ধ জীবন থেকে একটু মুক্তির আশায় ছুটে আসেন পরিবারের সদস্যদের নিয়ে। অন্তত একটি দিন হলেও ভুলে থাকতে চান প্রবাসের নানান নিয়মমাফিক জীবন ও যান্ত্রিকতা। মুক্তি চান মানসিক চাপ থেকে। কোয়ালিটি সময় কাটাতে চান পরিবারের সদস্য ও চেনা-জানা লোকদের সঙ্গে। বাংলাদেশ সেন্টারের বনভোজনে সেইরকম দৃশ্যই ছিল চোখে পড়ার মত। সবাই মজে ছিলেন প্রাণবন্ত আড্ডা আর হইহুল্লোড়ে। সেই সঙ্গে ছিল খেলাধুলা, গান বাজনা ও সেলফি তোলার উচ্ছাস।

বনভোজনে নারী-পুরুষ ও শিশুদের জন্য দিনভর ছিল নানান খেলাধুলারও আয়োজন। ছিল র‌্যাফেল ড্র এরও ব্যবস্থা।

দুপুরে পরিবেশন করা হয় মাজাদার সব খাবার। আয়োজক ও স্বেচ্ছাসেবীরা ব্যস্ত ছিলেন অতিথিদের আপ্যায়নে। বিকেলে বিভিন্ন খেলাধুলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।