প্রতারণার বিষয়ে সতর্ক করে পার্কিং বিধি লংঘনের জরিমানা শোধের আহবান সিটি অব টরন্টোর

প্রবাসী কণ্ঠ ডেস্ক : টরন্টো নগর কর্তৃপক্ষ নগরবাসীকে এক ধরণের প্রতারণার ব্যাপারে সতর্ক করলো। এ ধরণের প্রতারণায় কেউ একজন পুলিশ অফিসার পরিচয় দিয়ে নগরবাসীর কাছে গাড়ি পার্কিংয়ের বিধি লংঘনের দায়ে জরিমানার অর্থ দাবি করে থাকে। খবর সিটিভি নিউজের। রিপোর্ট করেছেন ক্যাথেরাইন ডিক্লার্ক।

সম্প্রতি সামাজিক মাধ্যমে দেয়া এক পোস্টে নগর প্রতিনিধিরা বলেন, তারা এমন কিছু প্রতারণামূলক লিখিত বার্তার ব্যাপারে রিপোর্ট পেয়েছেন যেটা টরন্টোর একজন কর্মকর্তার পক্ষ থেকে পাঠানো বলে আপাতদৃষ্টে মনে হয়।

ছবি : সিটি অব টরন্টো/টুইটার

এ ধরণের বার্তার একটি ছবিতে দেখা যায়, বড় হাতে অক্ষরে লেখা আছে, “সিটি অব টরন্টো” এবং এরপর একটি বাক্যে সংশ্লিষ্ট ব্যক্তিকে জানানো হয় যে তার পার্কিং বিধি লংঘনের জরিমানা বকেয়া আছে।

টরন্টো নগরীর একজন মুখপাত্র, ব্রাড রসও এক টুইটে বলেন, এ ধরণের বার্তা প্রতারণামূলক। নগর কর্তৃপক্ষ পার্কিং সম্পর্কিত কোন লিখিত বার্তা পাঠায় না।

রস বলেন, “নগর কর্তৃপক্ষ পার্কিং টিকেট সম্পর্কে লিখিত বার্তা বা ই-মেলে কিংবা তৃতীয় কোনও পক্ষের মাধ্যমে অনুস্মারক (reminders) পাঠায় না।”

তিনি বলেন, “যদি আপনি বা আপনার পরিচিত কেউ এধরণের মেসেজ পান তাহলে এর কোনও লিঙ্কে ক্লিক করবেন না, এটা ডিলিট করে দিন।”

এ ধরণের মেসেজ যারা পেয়েছেন তাদেরকে মেসেজের কোনও লিঙ্কে ক্লিক না করার এবং প্রতারককে কোনওরকম ব্যক্তিগত তথ্য সরবরাহ না করার অনুরোধ জানানো হয়েছে।