টরন্টোর পুলিশ প্রধান আসছেন বাঙ্গালী পাড়া থেকে এমপি হতে

মার্চ ১৯, ২০১৫

প্রবাসী কন্ঠ ডেস্ক : টরন্টোর বাঙ্গালী অধ্যুষিত এলাকা স্কারবরো সাউথওয়েস্ট রাইডিং এ এমপি ইলেকশনে দাড়াতে পারেন পুলিশ প্রধান বিল ব্লেয়ার। আর তিনি দাড়ালে পাস করবেন নিশ্চিতভাবেই। এরকম খবরই শুনা যাচ্ছে। আর লিবারেল দল এই রাইডিংটিতে এখনো কাউকে নমিনেশন দেয়নি। শুনা যাচ্ছে বিল ব্লেয়ারের জন্যই পদটি রাখা হয়েছে। তিনি পুলিশ প্রধানের পদ থেকে অবসরে যাচ্ছেন আগামী এপ্রিলে। খবর টরস্টার নিউজ সার্ভিস।

উল্লেখ্য যে, স্কারবরো সাউথওয়েস্ট রাইডিং এ বেশ কয়েকজন বাংলাদেশী কানাডিয়ান লিবারেল দল থেকে নমিনেশন পাওয়ার জন্য চেষ্টা করছেন। এর মধ্যে আলোচনায় যারা আছেন তারা হলেন ব্যারিস্টার চয়নিকা দত্ত, শামসুল ইসলাম, আলমগীর হোসেন ও মোহাম্মদ আলী বোখারী। মোহাম্মদ আলী বোখারী ইতিমধ্যে গ্রীন লাইট পেয়েছেন দল থেকে। তিনি জানান, এর ফলে দলের অভ্যন্তরে মোট ৮ প্রার্থীর মাঝে বাছাইকৃত দুই প্রতিপক্ষের বিরুদ্ধে তাকে লড়তে হবে।

অন্যান্য এথনিক গ্রুপ থেকেও বেশ কয়েকজন চেষ্টা করছেন এই এলাকা থেকে নমিনেশন পাওয়ার জন্য। কিন্তু বিল ব্লেয়ারের আগমন ঘটলে পরিস্থিতি পাল্টে যাবে বলে বিশেষজ্ঞরা বলছেন। স্কারবরো সাউথওয়েস্ট রাইডিংটি বর্তমানে এনডিপির দখলে। এনডিপির এমপি ড্যান হ্যারিসের জনপ্রিয়তা বর্তমানে ২৯ পার্সেন্ট। কিন্তু বিল ব্লেয়ারের জনপ্রিয়তা নির্বাচনে না নামতেই ৩৯ পার্সেন্ট। ফেব্রুয়ারীতে পরিচালিত ফোরাম রিসার্সের এক জরীপে এই তথ্যই এসেছে।

নমিনেশনের জন্য বিল ব্লেয়ার লড়বেন কি লড়বেন না সে বিষয়ে অবশ্য তিনি এখনো কোন মন্তব্য করেননি। তবে তিনি যা বলেছেন তা হলো, অবসর গ্রহণের পর জনগণের সেবায় আত্মনিয়োগ করবেন কোন না কোন মাধ্যমে।

উল্লেখ্য যে, ব্লেয়ারের আগে জুলিয়ান ফান্টিনো টরন্টোর পুলিশ প্রধানের পদ থেকে অবসর গ্রহণের পর কনজারভেটিভ দলের হয়ে ২০১১ সালে ভন (টরন্টোর নর্থে) এলাকা থেকে শতকরা ৫৬.৩০ ভাগ ভোট পেয়ে এমপি নির্বাচিত হন। এবার দেখার পালা বিল ব্লেয়ার তার পূর্বসুরিকে অনুসরণ করে নির্বাচনী মাঠে নামবেন কি না আর নামলে ফলাফল কি হবে।

ফোরাম রিসার্সের প্রেসিডেন্ট লোরেন বোজিনফ বলেন, ইতিপূর্বেকার বিভিন্ন জরীপেও দেখা গেছে বিল ব্লেয়ার স্কারবরোতে জনপ্রিয় এবং লিবারেল দলের মধ্যেও রয়েছে তার জনপ্রিয়তা। অবশ্য তিনি যে দল থেকেই প্রতিদ্ধন্দ্বিতা করুন না কেন, তিনি হবেন স্টার ক্যান্ডিডেট। তবে এই মুহুর্তে লিবারেল দলই হবে তার জন্য সবচেয়ে ভাল চয়েস।